জামুড়িয়া বাজারকে যানজট মুক্ত করার উদ্যোগ নিলো আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেট,  চালু হলো “ওয়ান ওয়ে "পরিষেবা

শিবরাম পাল, জামুড়িয়া  ২২ আগষ্টঃ-

জামুড়িয়া বাজারের দীর্ঘ দিনের বড় সমস্যা যানজট। এই যানজট নিয়ে এলাকা্র মানুষ প্রশাসনের কাছে বারংবার দারস্ত হয়েছিল। সেই সময় প্রশাসনের পক্ষ থেকে ব্যবস্থা গ্রহণ করা হলেও লাভের লাভ কিছুই হয়নি। খুব বেশী ২ থেকে ৪ দিন নিয়ম মানা হত, তার পর যেই কে সেই। এবার আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের পক্ষ থেকে জামুড়িয়া বাজারকে যানজট থেকে মুক্ত করার উদ্যোগী হলো। শুরু করা হলো “ওয়ান ওয়ে(ONE WAY)”। পণ্যবাহী বড় গাড়ির জন্য বেঁধে দেওয়া হয়েছে নির্দিষ্ট সময় সীমা। না মানলে তাদের  বিরুদ্ধে  নেওয়া হবে আইনত ব্যবস্থা ।

 বহুদিন ধরে যানজটের সমস্যায় ভুগছে জামুড়িয়া  এলাকাবাসী । যেখানে-সেখানে বড় গাড়ি নিয়ে লোডিং আনলোডিং , ট্রাফিক না মেনে যেদিকে  খুশি সেদিকে গাড়ি চালানো, ফুটপাত দখল করে ব্যবসা করা , এছাড়াও টোটোর উপদ্রপে বেড়েই চলেছে যানজটের সমস্যা। যার জেরে  চরম সমস্যায় পড়তে হতো নিত্যযাত্রীদের, এমনকি গাড়িতে থাকা রোগী ও রোগীর পরিবারের সদস্যদের। এবার যানজট সমস্যা দূর করার জন্য এগিয়ে এলো আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেট। শুরু হল “ওয়ান ওয়ে” । আজ থেকে শুরু হল এই নিয়ম। সোমবার সকাল থেকে পুলিশ আধিকারিকেরা রাস্তায় নেমে মাইকিং করে সমস্ত গাড়ি চালকদের অবগত করে দিলেন।  সবুজ পতাকা উড়িয়ে “ওয়ান ওয়ে” শুভ সুচনা করা হল সোমবার।

কি নিয়ম চালু হলো দেখে নেওয়া যাক

১। “ওয়ান ওয়ে” কার্যকারিতা হবে সকাল ৮টা থেকে রাত ৮টা। সকাল ৮টা থেকে তিন চাকা, চার চাকা, বাস জামুড়িয়া পেট্রোল পাম্প থেকে জামড়িয়া থানা মোড় যেতে চাইলে বাইপাস হয়ে যেতে হবে। থানা মোড় থেকে কোনো গাড়ি হরিপুর বা রানীগঞ্জ আসানসোল যেতে চাইলে বাজার হয়ে সিনেমা মোড় হয়ে যেতে হবে।

২। ছোটো পণ্যবাহী গাড়ি (যেমন পিকাপ ভ্যান) দুপুর বারোটা থেকে ৪টা পর্য়ন্ত মাল উঠা নামা করতে পারবে। সেক্ষেত্রে রাস্তা থেকে অন্তত ৩ ফুট ছেড়ে।

৩। বড় পণ্যবাহী গাড়ি সকাল ৮টা থেকে রাত ৮টা পর্য়ন্ত সম্পূর্ণ বন্ধ।

৪। রাস্তার ধারে বাইক, টোটো দাঁড় করিয়ে রাখা যাবে না।

এদিনের কর্মসূচীতে উপস্থিত ছিলেন ডিসি ট্রাফিক আনন্দ রায় , ডিসি সেন্ট্রাল এস এস কুলদীপ সুরেশ , এসিপি ট্রাফিক প্রদীপ মণ্ডল , এসিপি সেন্ট্রাল সুমন্ত ব্যানার্জি , জামুড়িয়া  থানার সার্কেল ইন্সপেক্টর সুশান্ত চ্যাটার্জি , জামুড়িয়া থানার ভারপ্রাপ্ত আধিকারিক রাহুল দেব মন্ডল , জামুড়িয়া  এরিয়ার ট্রাফিকের ভারপ্রাপ্ত আধিকারিক অর্ণব মন্ডল সহ   একাধিক পুলিশ কর্মীরা।

 

About The Author

You might be interested in

LEAVE YOUR COMMENT

Your email address will not be published. Required fields are marked *