রানীগঞ্জে সেল গ্যাস প্রকল্পে ১৫ হাজার কোটি টাকা বিনিয়োগ, কর্মসংস্থান হবে হাজার হাজার স্থানিয়দের

স্পষ্ট বার্তা, আসানসোল ২৮জুনঃ-

আসানসোল লোকসভাকেন্দ্রের উপনির্বাচনে তৃনমুলের প্রার্থী শত্রুঘ্ন সিনহার বিপুল ভোটে জয়লাভ করার পরে প্রথমবার আসানসোল এসে কর্মীসভা করলেন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই বিপুল ভোটে জিতিয়ে প্রথমবার আসানসোল তৃনমুলের দখলে দেওয়ার জন্য আসানসোলের সাধারণের প্রতি প্রতি অসংখ্য ভালোবাসা জানান তিনি।এছাড়াও রানিগঞ্জ ও দুর্গাপুরে সেল গ্যাস প্রকল্পে ১৫ হাজার কোটি টাকা বিনিয়োগ হবে তাতে হাজার হাজার কর্মসংস্থান হবে স্থানিয়দের বলে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

পাশাপাশি এই মঞ্চ থেকে কেন্দ্র সরকারের “অগ্নিবীর”প্রকল্পের বিরোধিতা করে বলেন কেন্দ্র সরকার আসন্ন লোকসভা ভোটকে সামনে রেখে লোলিপপ দেখাচ্ছে।একবার ভোট পেরিয়ে গেলেই অগ্নিবীরদের বাড়ি পাঠিয়ে দেওয়া হবে বলে দাবি করেন।তিনি বলেন এই প্রকল্পে সাধারণ ঘরের যুবকরা চাকরি পাবে না, চাকরি পাবে বিজেপির বিভিন্ন শাখা প্রশাখার ছেলেরা।

তিনি বলেন সত্যি কথা বলা স্যোশাল মিডিয়ার পক্ষে তিনি কিন্তু যে সমস্ত স্যোশাল মিডিয়া মিথ্যা কথা ছড়ায় তিনি তার বিরোধিতা করেন। তিনি বলেন বিজেপি স্যোশাল মিডিয়ায় ফেক ভিডিও চালায়। কেন্দ্র সরকারের বিরুদ্ধে কেউ প্রতিবাদ করলেই সিবিআই, ইডি, আয়কর ধরে নিয়ে যাচ্ছে।তিনি বলেন দেশে বেকারত্ব বাড়ছে আর রাজ্যে কর্মসংস্থান বাড়ছে।বাংলা এগিয়ে তাই বিজেপি হিংসায় জ্বলছে। GST এর টাকা নিয়ে যাচ্ছে কেন্দ্র অথচ রাজ্যের প্রাপ্য টাকা দিচ্ছে না বলেন মাননীয়া মুখ্যমন্ত্রী। তিনি বলেন ছয় মাস ধরে ১০০ দিনের কাজের টাকা দিচ্ছে না কেন্দ্র। গণবন্টনে গম দেওয়া বন্ধ করে দিয়েছে কেন্দ্র কিন্তু রাজ্য ৩২ টাকায় চাল কিনে বিনামূল্যে রেশনে দিচ্ছে।স্বাস্থ্যসাথি কার্ডে কোনো নার্সিংহোম চিকিৎসা না করলে সেই নার্সিংহোমের বিরুদ্ধে থানায় এফআইআর করতে বলেন মুখ্যমন্ত্রী।

এই মঞ্চ থেকে তিনি জানান দুর্গাপুর, পানাগড়, রানিগঞ্জে ইন্ডাস্ট্রিয়াল পার্ক হবে, আগামীদিনে অন্ডাল বিমানবন্দর থেকে আন্তর্জাতিক বিমান ছাড়বে। এছাড়াও রানিগঞ্জ ও দুর্গাপুরে সেল গ্যাস প্রকল্পে ১৫ হাজার কোটি টাকা বিনিয়োগ হবে যাতে হাজার হাজার কর্মসংস্থান হবে স্থানিয়দের। দেউচা পাচামীতে এক লক্ষ লোকের কাজ হবে, এছাড়াও ১৭ হাজার শিক্ষকদের চাকরি তৈরি আছে কিন্তু আদালত অনুমতি না দিলে আমি তা দিতে পারছি না।

About The Author

You might be interested in

LEAVE YOUR COMMENT

Your email address will not be published. Required fields are marked *